Monday , April 19 2021

নানা আয়োজনে সিলেটে জাতীয় শোক দিবস পালিত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকদের হাতে শহীদদের স্মরণ ও শ্রদ্ধায় পালিত হয়েছে জাতীয় শোক দিবস। দিবসটি উপলক্ষে প্রশাসন এবং বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও পেশাজীবী সংগঠনের পক্ষ থেকে জাতির জনকের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, শোকর‌্যালি, বৃক্ষরোপণ, আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। সকাল ৭টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ডিআইজি, পুলিশ কমিশনার, জেলা প্রশাসকসহ প্রশাসনের বিভিন্ন শাখার পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়। সকাল সাড়ে ৮টার দিকে চৌহাট্টা থেকে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, সাবেক সাধারণ সম্পাদক সম্পাদক আসাদ উদ্দিন ও সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ফয়জুল আনোয়ার আলোয়ারের নেতৃত্বে শোকর‌্যালি বের করা হয।

পরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খানের নেতৃত্বে জেলা পরিষদের সামনের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন জেলা আওয়মী লীগের নেতাকর্মীরা। সিলেট জেলা পরিষদের উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের পাশাপাশি কোরআনে খতম, দোয়া মাহফিল ও বৃক্ষরোপণের আয়োজন করা হয়। এছাড়া জেলা পরিষদের সামনে পথচারীদের মধ্যে সার্জিক্যাল মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়। এতে অংশ নেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা দেবজিৎ সিংহ, প্যানেল চেয়ারম্যান মো. শামীম আহমদ ও আমাতুজ জহুরা রওশন জেবিন রুবা। নগরভবনের সামনে প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন মেয়র আরিফুল হক চৌধুরীসহ সিটি করপোরেশনের কর্মকর্তারা। এছাড়া শোকদিবস উপলক্ষে দিনব্যাপী কর্মসূচি পালন করেছে সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়।

সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মোর্শেদ আহমদ চৌধুরীর নেতৃত্বে বের করা হয় শোকর‌্যালি। র‌্যালি শেষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে বিশ্ববিদ্যালয়ের সম্মেলন কক্ষে ১৫ আগস্টের সকল শহীদের রূহের মাগফেরাত কামনায় মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে এতিমখানায় খাবার বিতরণ করা হয়।

About Banglar Probaho

Check Also

ব্যাটিং কোচ হিসেবে লুইসকে পরখ করবে বিসিবি

বাংলাদেশের নতুন ব্যাটিং কোচ জন লুইস। ছবি : ডারহাম ক্রিকেট। ওয়েস্ট ইন্ডিজ সিরিজের জন্য প্রস্তুতি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *