Monday , January 30 2023
Breaking News

টি-২০ ক্রিকেটে প্রথম ৬ নম্বর ব্যাটসম্যানের সেঞ্চুরি

কিছুদিন আগে আইসিসি সব দেশকে টি-টোয়েন্টি মর্যাদা দিয়েছে। বেলজিয়াম, চেক রিপাবলিক ও স্বাগতিক লাক্সেমবার্গকে নিয়ে আয়োজিত ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে গতকাল শনিবার (২৯ আগস্ট) বিস্ফোরক ব্যাটিং করে সেঞ্চুরি তুলে নেন শাহেরিয়ার।

ফুটবলে বেলজিয়াম শক্তিশালী একটি দেশ। তবে দেশটিতে ক্রিকেটে নিতান্তই অপরিচিত। তবে সেই দেশেরই এক পাকিস্তানি বংশোদ্ভুত ক্রিকেটার শাহেরিয়ার বাট ঢুকে গেলেন ইতিহাসে। টি-টোয়েন্টি ক্রিকেটে ৬ নম্বর পজিশনে নেমে সেঞ্চুরি করে ঐতিহাসিক ঘটনা ঘটিয়ে দিয়েছেন বেলজিয়ামের এই ক্রিকেটার!

শাহেরিয়ার যখন ব্যাটিং করতে নানেব তখন তার দল ৮ ওভারে ৪১ রানে ৪ উইকেট হারিয়ে ধুঁকছিল। এরপর ৫০ বলে খেলেন অপরাজিত ১২৫ রানের ইনিংস। ১১টি বাউন্ডারির পাশাপাশি ৯টি ছক্কা মারেন। ৩৮ বছর বয়সী শাহেরিয়ার বাটের জন্ম পাকিস্তানে। তিনিই এখন বেলজিয়ামের অধিনায়ক।
এর আগে ছয় নম্বরে আগের সর্বোচ্চ ছিল ইংল্যান্ডের মিডল অর্ডার ব্যাটসম্যান বিলিংসের। গত বছর ক্যারিবিয়ানে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৪৭ বলে তিনি ৮৭ রান করেছিলেন।

About Banglar Probaho

Check Also

আ.লীগ ও সহযোগীদের কাছে লোক চেয়েছে যুবলী

সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে আগামীকাল রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বড় জমায়েতের উদ্যোগ নিয়েছে যুবলীগ। রাজনৈতিক প্রতিদ্বন্দ্বী বিএনপি যখন …

Leave a Reply

Your email address will not be published.