Monday , January 30 2023
Breaking News

ট্রফি উন্মোচনে সাকিবের অনুপস্থিতি স্বাগতিকদের জন্য অপমানজনক

নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ শুরু হতে বাকি কয়েক ঘণ্টা, অথচ এখনো দলের সঙ্গে যোগ দেননি অধিনায়ক সাকিব আল হাসান। দেশসেরা এই অলরাউন্ডার কখন পৌঁছাবেন তাও নিশ্চিত করে বলতে পারেনি টিম ম্যানেজমেন্ট। জানা গেছে, টিকিট জটিলতার কারণে সময়মতো নিউজিল্যান্ডে যেতে পারেননি সাকিব। তারপরও আনুষ্ঠানিক ফটোসেশনে অধিনায়কের অনুপস্থিতিকে অপেশাদারিত্ব বলে মনে করছেন সাবেক অধিনায়ক রাকিবুল হাসান।

নিউজিল্যান্ডে নেতৃত্বশূন্য বাংলাদেশ শিবির। অনুশীলন চলছে অধিনায়ক ছাড়াই। সিরিজ শুরুর কয়েক ঘণ্টা বাকি, অথচ খোদ টিম ম্যানেজমেন্টই জানে না কখন যোগ দেবেন সাকিব আল হাসান।

নির্বাচক হাবিবুল বাশার বলেন, ‘এখানে ডেফিনিটলি খুব ইম্পরট্যান্ট সিরিজটা। উনি (সাকিব) যদি শুরুতে আসতে পারতেন তাহলে খুব ভালো হতো। তবে বেশিদিন হয়তো সময় নেবেন না, দ্রুত চলে আসবেন। আমি যতদূর জানি, দু-একদিনের মধ্যে যোগ দেবেন সাকিব।’

সাকিবের দেরি হলেও দেরি হয়নি স্বাগতিকদের। আনুষ্ঠানিক ফটোসেশনে তাই লাল-সবুজের প্রতিনিধি করা হয় সহ-অধিনায়ককে। বাবর-উইলিয়ামসনদের পাশে যাকে কিছুটা বিব্রতই দেখা গেছে।

এত বড় সিরিজের আগে সাকিবের এমন আচরণে ক্ষুব্ধ সাবেক অধিনায়ক রাকিবুল হাসান। বাংলাদেশ অধিনায়কের সময়মতো পৌঁছাতে না পারাকে অপেশাদারিত্ব বলে মনে করছেন সাবেক এই ক্রিকেটার।

রাকিবুল হাসান বলেন, ‘ওখানে অধিনায়কের উপস্থিত থাকাটা বাধ্যতামূলক ছিল। আমি মনে করি এটা পরোক্ষভাবে অপমান স্বাগতিকদের জন্য। এটা বার্তা দেবে যে, এটা কী রকম অধিনায়ক! এটা কেমন দেশ, যাদের কোনো ম্যানার জানা নেই। ভদ্রতা জানে না।’

জানা গেছে, ফ্লাইট টিকিট সংকটের কারণে দেরি হচ্ছে সাকিবের। তবুও বিশ্বকাপের আগে অধিনায়কের কাছ থেকে আরও দায়িত্বশীল আচরণ আশা করেন সাবেক অধিনায়ক।

রাকিবুল হাসান বলেন, ‘এই নষ্ট ভাবমূর্তি তো আমাদের সবার গায়ে এসে লাগে। এখানে একটা লাগাম টানা উচিত বলে আমি মনে করি। এখানে কেউ বসে বা ক্রিকেট বোর্ডের কারো তার সঙ্গে বসে ঠিকমতো মিটিং করা উচিত। কারণ কী আমি জানি না, তবে যে কারণেই হোক, তাকে ওইভাবেই প্ল্যান করে ওই অনুষ্ঠানে থাকা উচিত ছিল।’

ক্রাইস্টচার্চে টাইগারদের প্রথম ম্যাচ ৭ অক্টোবর। ধারণা করা হচ্ছে, তার আগে বৃহস্পতিবার রাতের মধ্যেই দলের সঙ্গে যোগ দেবেন সাকিব আল হাসান।

About Banglar Probaho

Check Also

আ.লীগ ও সহযোগীদের কাছে লোক চেয়েছে যুবলী

সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে আগামীকাল রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বড় জমায়েতের উদ্যোগ নিয়েছে যুবলীগ। রাজনৈতিক প্রতিদ্বন্দ্বী বিএনপি যখন …

Leave a Reply

Your email address will not be published.