Saturday , June 22 2024
Breaking News

দক্ষিণ আফ্রিকা আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ হওয়ার শঙ্কায়

বাংলার প্রবাহ রিপোর্ট: আন্তর্জাতিক ক্রিকেট থেকে নির্বাসিত হতে পারে দক্ষিণ আফ্রিকা। দেশটির ক্রিকেট বোর্ডের অভ্যন্তরীণ বিষয়ে সরকারি হস্তক্ষেপের কারণে এই পদক্ষেপ নিতে পারে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি।

জানা গেছে, দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ডের নিয়ন্ত্রণ নিয়েছে দেশটির অলিম্পিক কমিটি। সেই সঙ্গে বোর্ডের কর্মকর্তাদের সরে দাঁড়াতে বলা হয়েছে। আইসিসির নিয়ম অনুযায়ী যেকোনও দেশের ক্রিকেট বোর্ডে সরকারি হস্তক্ষেপ অবৈধ।

২০১৯ সাল থেকে দক্ষিণ আফ্রিকার ক্রিকেটে দুর্নীতি আর অব্যবস্থাপনার অভিযোগ আনা হয়েছে বোর্ড কর্মকর্তাদের বিরুদ্ধে। গঠন করা হয়েছে তদন্ত কমিটিও। এই কমিটি এক মাসের মধ্যে চূড়ান্ত প্রতিবেদন জমা দেবে।
আপাতত এক মাসের জন্য বোর্ডের কাজ পরিচালনা করার দায়িত্ব দেওয়া হয়েছে “সাউথ আফ্রিকা স্পোর্টস কনফেডারেশন অ্যান্ড অলিম্পিক কমিটিকে”।

তবে বোর্ডের নিয়ন্ত্রণ সরকার নিয়ে নেওয়ায় দেখা দিতে পারে নতুন বিপত্তি। আইসিসির নিষেধাজ্ঞার মুখেও পড়ার সম্ভাবনা রয়েছে দক্ষিণ আফ্রিকার।

এর আগে জিম্বাবুয়ের সরকার দেশটির ক্রিকেট বোর্ডের নিয়ন্ত্রণ নেওয়ায় আইসিসি নিষিদ্ধ করেছিল দেশটিকে। সূত্র: ক্রিকবাজ

বাংলার প্রবাহ/এস এম হক

About Banglar Probaho

Check Also

আ.লীগ ও সহযোগীদের কাছে লোক চেয়েছে যুবলী

সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে আগামীকাল রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বড় জমায়েতের উদ্যোগ নিয়েছে যুবলীগ। রাজনৈতিক প্রতিদ্বন্দ্বী বিএনপি যখন …

Leave a Reply

Your email address will not be published.