Saturday , June 22 2024
Breaking News

প্রথমবারের মতো হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ে ভর্তি শুরু

প্রথমবারের মতো হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ে ভর্তি কার্যক্রম শুরু হয়েছে। মঙ্গলবার (০৮ নভেম্বর) থেকে ভর্তির কার্যক্রম শুরু হয়ে চলবে আগামী বৃহস্পতিবার পর্যন্ত। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ আব্দুল বাসেত।

জানা গেছে, ২০২০ সালে জাতীয় সংসদে হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের আইন পাস হয়। ২০২১ সালের ২৩ মার্চ প্রথম উপাচার্য হিসেবে নিয়োগ পান প্রফেসর ড. মোহাম্মদ আব্দুল বাসেত। বর্তমানে হবিগঞ্জ শহরতলীর ভাদৈ নামক স্থানে ভাড়া নেওয়া দুটি ভবনে অস্থায়ী ক্যাম্পাসে পাঠদান শুরু হবে। উপাচার্য ড. মোহাম্মদ আব্দুল বাসেত বলেন, মঙ্গলবার থেকে টানা তিন দিন বিশ্ববিদ্যালয়ের কৃষি, মৎস্য ও প্রাণী চিকিৎসা ও প্রাণী সম্পদ অনুষদে মোট ৯০ জন শিক্ষার্থীকে ভর্তি করানো হবে। শিক্ষকসহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারী নিয়োগের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

তিনি আরও বলেন, ২০২৩ এর জানুয়ারি থেকে শিক্ষাদান কার্যক্রম শুরু হতে পারে। এর আগেই শিক্ষক নিয়োগ দেওয়ার সম্ভাবনা রয়েছে। এটি দেশের ৪৯তম পাবলিক ও ষষ্ঠ কৃষি বিশ্ববিদ্যালয়।

প্রসঙ্গত, ২০১৪ সালের ২৯ নভেম্বর হবিগঞ্জে অনুষ্ঠিত এক জনসভায় বিশ্ববিদ্যালয়টি স্থাপনের ঘোষণা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

About Banglar Probaho

Check Also

আ.লীগ ও সহযোগীদের কাছে লোক চেয়েছে যুবলী

সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে আগামীকাল রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বড় জমায়েতের উদ্যোগ নিয়েছে যুবলীগ। রাজনৈতিক প্রতিদ্বন্দ্বী বিএনপি যখন …

Leave a Reply

Your email address will not be published.