Monday , January 30 2023
Breaking News

ফরিদপুরে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে হামলা-ভাঙচুর

ফরিদপুরের বোয়ালমারী উপজেলার শেখর ইউনিয়ন পরিষদের অস্থায়ী কার্যালয়ে হামলা চালিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিসহ কম্পিউটার, চেয়ার-টেবিল ভাঙচুর ও লুটপাট করেছে একদল দুর্বৃত্ত।

রোববার (৯ অক্টোবর) সন্ধ্যা ৬টার দিকে উপজেলার সহস্রাইল বাজারে ইউনিয়ন পরিষদের অস্থায়ী সেবাদান কেন্দ্রে ২৫ থেকে ৩০ জন দুর্বৃত্ত লাঠিসোঁটা নিয়ে এ হামলা চালায়।


এ ঘটনায় ইউনিয়ন চেয়ারম্যান কামাল আহমেদ রোববার রাত ১১টার দিকে বোয়ালমারী থানায় একটি লিখিত অভিযোগ করেছেন।


জানা যায়, শেখর ইউনিয়নের চেয়ারম্যান কামাল আহমেদের স্বাক্ষর জাল করা জন্মনিবন্ধন দিয়ে নতুন ভোটার তালিকায় নাম অন্তর্ভুক্তির ঘটনাকে কেন্দ্র করে এ হামলার ঘটনা ঘটে।


অভিযোগ সূত্রে জানা গেছে, শেখর ইউনিয়নে নতুন ভোটার তালিকার কাজ চলছে। সে অনুযায়ী রোববার কতিপয় যুবক চেয়ারম্যানের স্বাক্ষর জাল করে ভুয়া জন্মনিবন্ধন তৈরি করে নতুন ভোটার তালিকায় অন্তর্ভুক্তির চেষ্টা চালায়। ভোটার তালিকা প্রণয়নে নিযুক্ত কর্তৃপক্ষের সন্দেহ হলে তারা জন্মনিবন্ধন সনদগুলো অনলাইনে সার্চ দেয়। এতে ভুয়া প্রমাণিত হলে ইউপি চেয়ারম্যান কামাল আহমেদ এ কাজে জড়িত সহস্রাইল গ্রামের ফটিক মোল্লার ছেলে কিবরিয়া মোল্লাকে (২৫) ডেকে জাল স্বাক্ষরের বিষয়ে জানতে চান এবং আইনগত ব্যবস্থা গ্রহণের কথা বলেন। এ ঘটনা কিবরিয়া মোল্লার পক্ষের লোকজন জানতে পেরে ইটপাটকেল, লাঠিসোঁটা নিয়ে ইউপি চেয়ারম্যানের অস্থায়ী কার্যালয়ে হামলা ও ভাঙচুর চালায়। এ সময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিসহ কম্পিউটার, চেয়ার-টেবিল ভাঙচুর ও লুটপাট করা হয়।


খবর পেয়ে বোয়ালমারী থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।


এ বিষয়ে শেখর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. কামাল আহমেদ বলেন, ‘নতুন ভোটার তালিকায় নাম অন্তর্ভুক্তির জন্য সহস্রাইল গ্রামের কিবরিয়া মোল্লা নামে এক যুবক আমার স্বাক্ষর জাল করে ভুয়া জন্মনিবন্ধন তৈরি করে ভোটার হওয়ার চেষ্টা করে ধরা পড়ে। এ বিষয়ে কিবরিয়াকে ডেকে জিজ্ঞেস করলে এলাকার ঝিল্লু, সুমন, রোমান ও মানিকের নেতৃত্বে একদল বিএনপির সমর্থক আমার অফিসে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাট করে। অফিসের আসবাব, কম্পিউটারসহ ভাঙচুর করে কমপক্ষে পাঁচ লাখ টাকার ক্ষতি করে। এ ঘটনায় রাতেই থানায় একটি অভিযোগ করা হয়েছে। সঠিক আইনগত ব্যবস্থা গ্রহণ করা না হলে পরবর্তী সময়ে কর্মসূচি গ্রহণ করা হবে।’


এ ব্যাপারে বোয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আব্দুল ওহাব বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। অভিযোগ পাওয়া গেছে। তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

About Banglar Probaho

Check Also

আ.লীগ ও সহযোগীদের কাছে লোক চেয়েছে যুবলী

সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে আগামীকাল রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বড় জমায়েতের উদ্যোগ নিয়েছে যুবলীগ। রাজনৈতিক প্রতিদ্বন্দ্বী বিএনপি যখন …

Leave a Reply

Your email address will not be published.