Monday , January 30 2023
Breaking News

বিএনপির লাঠি মিছিল থেকে বঙ্গবন্ধুর ছবি ভাঙচুর, আ’লীগের হুঁশিয়ারি

বিএনপির লাঠি মিছিল থেকে ভাঙচুর ও অগ্নিসংযোগ

ছুরিকাঘাতে বিএনপি নেতা আ ফ ম কামাল খুনের ঘটনায় সিলেট নগরীতে বিক্ষোভ, লাঠি মিছিল ও সড়কে অগ্নিসংযোগ করেছে বিএনপি। মিছিল থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সম্বলিত বিলবোর্ড ভাঙচুর করা হয়েছে।

রোববার (৬ নভেম্বর) দিনগত রাত সাড়ে ১১টার দিকে নগরীর রিকাবীবাজার এলাকায় কাজী নজরুল অডিটরিয়ামে জেলা আওয়ামী লীগের প্রতিনিধি সভার স্থানে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতি ভাঙচুর করা হয়। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সম্বলিত বিলবোর্ডেও ভাঙচুর চালানো হয়। একই সময়ে নগরীর আরও একাধিক স্থানে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেন বিএনপি নেতাকর্মীরা।

বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও দলীয় বিলবোর্ড ভাঙচুরের প্রতিবাদে রাতেই নগরীতে বিক্ষোভ মিছিল করেছে আওয়ামী লীগ। মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে আওয়ামী লীগ নেতারা হুঁশিয়ারি দিয়ে বলেছেন, রাতের মধ্যে ছবি ভাঙচুরকারীদের গ্রেফতার করা না হলে ১৯ নভেম্বর অনুষ্ঠিতব্য সিলেটে বিএনপির বিভাগীয় সমাবেশ প্রতিহত করা হবে।

আওয়ামী লীগ নেতারা দাবি করেন, বিএনপির আভ্যন্তরীণ কোন্দলের কারণে আ ফ ম কামাল খুন হয়েছেন। বিএনপি নিজেদের এ সমস্যাকে আওয়ামী লীগের ঘাড়ে চাপানোর অপচেষ্টা চালাচ্ছে।

এর আগে রোববার রাত ৯টার দিকে নগরের আম্বরখানা বড় বাজার এলাকায় ছুরিকাঘাতে খুন হন সিলেট জেলা বিএনপির সাবেক স্বাস্থ্যবিষয়ক সম্পাদক এবং সিলেট জেলা ছাত্রদলের সাবেক প্রচার সম্পাদক ও সিলেট ল’ কলেজ ছাত্র সংসদের সাবেক জিএস আ ফ ম কামাল। এ খবর ছড়িয়ে পড়লে নগরের ওসমানী মেডিকেল কলেজ এলাকায় বিক্ষোভ করে বিএনপি ও ছাত্রদল। একই সময়ে নগরের জিন্দাবাজার এলাকায় সড়কে লাঠিসোটা নিয়ে তারা বিক্ষোভ করেন। পাশাপাশি নগরের চৌহাট্ট এলাকার সড়কে অগ্নিসংযোগ করেন বিএনপি ও ছাত্রদল নেতাকর্মীরা। একই সময়ে কাজী নজরুল অডিটরিয়ামের জেলা আওয়ামী লীগের প্রতিনিধি সভাস্থলের সামনে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতি ভাঙচুর করা হয়।

এছাড়া মিছিল থেকে সিলেট জেলা আওয়ামী লীগের প্রতিনিধি সভা উপলক্ষে নগরীর বিভিন্ন স্থানে স্থাপিত তোরণ ও ব্যানার-ফেস্টুন ভাঙচুর করতে দেখা গেছে।

বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুরের খবরে রাত সাড়ে ১১টার দিকে রিকাবীবাজার এলাকায় তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল বের করে আওয়ামী লীগ। এসময় হামলাকারীদের ধাওয়া দেন তারা।

মিছিল পরবর্তী সমাবেশে সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন বলেন, বিএনপির সন্ত্রাসীরা জাতির জনক বঙ্গবন্ধু ও জননেত্রী শেখ হাসিনার ছবি ভাঙচুর করার ধৃষ্টতা দেখিয়েছে। আজ রাতের মধ্যে এ সন্ত্রাসীরা গ্রেফতার না হলে ১৯ নভেম্বর সিলেটে বিএনপির বিভাগীয় সমাবেশ প্রতিহত করা হবে।

এসময় আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম নাদেল, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান ও মহানগর আওয়ামী লীগ নেতা তপন মিত্রসহ অন্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

অ্যাডভোকেট নাসির উদ্দিন খান অভিযোগ করেন, বিএনপি নেতাকর্মীরা বিনা উসকানিতে মিছিল থেকে আওয়ামী লীগের প্রতিনিধি সভার আয়োজনে ভাঙচুর চালায়। এসময় বঙ্গবন্ধুর প্রতিকৃতি ভাঙচুর করে তারা।

এদিকে বিএনপির বিক্ষোভ মিছিল থেকে আ ফ ম কামাল হত্যাকাণ্ড আওয়ামী লীগ ও ছাত্রলীগ ঘটিয়েছে বলে অভিযোগ করা হয়েছে।

এ বিষয়ে সিলেট মহানগর পুলিশের উপ-কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ রাত সাড়ে ১২টায় জাগো নিউজকে বলেন, নিজেদের মধ্যে ব্যবসায়িক দ্বন্দ্বের জেরে কামালের হত্যাকাণ্ড হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। হত্যাকারীদের আমরা শনাক্ত করতে পেরেছি। দ্রুতই তাদের গ্রেফতার করা হবে।

তিনি বলেন, সিলেট নগরে যেন কোনো ধরনের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি না হয় সেজন্য নগরজুড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বিএনপি নেতা কামাল হত্যার ঘটনায় জড়িত সন্দেহে রাতেই ইশতিয়াক আহমদ রাজু নামের এক ছাত্রদল নেতাকে আটক করেছে পুলিশ।

এর আগে সিলেট মহানগর পুলিশের এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মো. মাইনুল জাকির জাগো নিউজকে জানান, রোববার রাতে নগরীর বড়বাজার এলাকায় নিজের প্রাইভেটকারে বসা ছিলেন কামাল। এসময় মোটরসাইকেলে আসা দুজন দুর্বৃত্ত তাকে ছুরি মেরে পালিয়ে যায়। হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

তিনি জানান, আটক ছাত্রদল নেতা ইশতিয়াক আহমদ রাজুকে থানায় নিয়ে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেফতারে অভিযান চলছে।

About Banglar Probaho

Check Also

আ.লীগ ও সহযোগীদের কাছে লোক চেয়েছে যুবলী

সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে আগামীকাল রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বড় জমায়েতের উদ্যোগ নিয়েছে যুবলীগ। রাজনৈতিক প্রতিদ্বন্দ্বী বিএনপি যখন …

Leave a Reply

Your email address will not be published.