Monday , January 30 2023
Breaking News

বিশ্বে করোনায় বেড়েছে মৃত্যু, কমেছে শনাক্ত

সারাবিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ৪১ হাজার ৯ জন, যা আগের দিনের তুলনায় কমেছে ২০ হাজারের বেশি। এই সময়ে ভাইরাসটি ৭২৬ জনের মৃত্যু হয়েছে, যা আগের দিনের তুলনায় ১৩ জন বেশি। বৃহস্পতিবার (৩ নভেম্বর) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে। ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৩ কোটি ৬২ লাখ ৫১ হাজার ৩৪৩ জন। মৃত্যু হয়েছে ৬৫ লাখ ৯৭ হাজার ২০০ জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জাপানে। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছেন ৭০ হাজার ৩৯৬ জন এবং মারা গেছেন ৭০ জন। অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছেন ২৫ হাজার ৯৭৮ জন এবং মারা গেছেন ২১৭ জন।

একই সময়ে, তাইওয়ানে আক্রান্ত হয়েছেন ৩৩ হাজার ১৮৪ জন এবং মারা গেছেন ৫৩ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৬৯১ জন এবং মারা গেছেন ৯৭ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৫৪ হাজার ৭৪০ জন এবং মারা গেছেন ৩০ জন। রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৩৮৫ জন এবং মারা গেছেন ৬৮ জন। ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৮৭৩ জন এবং মারা গেছেন ৩২ জন। ব্রাজিলে মারা গেছেন ৩০ জন এবং আক্রান্ত হয়েছেন ৪ হাজার ২২৬ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। ২০২০ সালের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। একই বছরের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে সংস্থাটি।

About Banglar Probaho

Check Also

আ.লীগ ও সহযোগীদের কাছে লোক চেয়েছে যুবলী

সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে আগামীকাল রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বড় জমায়েতের উদ্যোগ নিয়েছে যুবলীগ। রাজনৈতিক প্রতিদ্বন্দ্বী বিএনপি যখন …

Leave a Reply

Your email address will not be published.