Thursday , October 28 2021

মাইক্রোসফটকে প্রত্যাখ্যান করল টিকটক

বাংলার প্রবাহ রিপোর্ট: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্ধারিত ডেডলাইনের একদম শেষ মুহূর্তে মাইক্রোসফটকে প্রত্যাখ্যান করে ওরাকলের সঙ্গে চুক্তি করেছে চীনের বহুল জনপ্রিয় ভিডিও শেয়ারিং অ্যাপ টিকটকের ইউএস ভার্সন। খবর বিবিসি।

খবরে বলা হয়েছে, একেবারে শেষ সময়ে এসে টিকটক মাইক্রোসফটকে প্রত্যাখ্যান করে। পাশাপাশি তারা ওরাকলের সঙ্গে চুক্তিতে আবদ্ধ হয়। এতে টিকটক আর বিক্রি হচ্ছে না। এখন থেকে দুই কোম্পানি পার্টনারশিপে যুক্তরাষ্ট্রে ব্যবসা করবে।

এদিকে, যুক্তরাষ্ট্র সরকারের প্রশাসন টিকটক ও আরও অন্যান্য চীনা অ্যাপকে দেশটির নিরাপত্তার জন্য হুমকি হিসেবে উল্লেখ করেন।
উল্লেখ্য, আমেরিকায় টিকটক নিষিদ্ধের তোড়জোড় শুরু হওয়ায় অ্যাপটির মালিকানাধীন চীনা কোম্পানি বাইটড্যান্স বেশ চাপে ছিল। ট্রাম্প টিকটকের বিরুদ্ধে নির্বাহী আদেশে জানান, ১৫ সেপ্টেম্বরের ভেতর বাইটড্যান্সকে তাদের টিকটক অ্যাপের ইউএস ভার্সন হয় বিক্রি করতে হবে, না হয় ব্যবসা গুটিয়ে ফেলতে হবে।

টিকটক এবং ওরাকলের সঙ্গে ঠিক কী ধরনের চুক্তি হয়েছে, তার বিস্তারিত এই প্রতিবেদন লেখা পর্যন্ত জানা যায়নি। শুধু জানা গেছে, পুরোপুরি বিক্রি নয়। ওরাকল খুব দ্রুত এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দেবে।

ওরাকলের চেয়ারম্যান ল্যারি এলিসন ট্রাম্পের সমর্থক। গত ফেব্রুয়ারিতে প্রেসিডেন্টের জন্য তাকে তহবিল সংগ্রহ করতে দেখা যায়।

বাংলার প্রবাহ/এস এম হক

About Banglar Probaho

Check Also

গয়েশ্বর চন্দ্র রায় বলেনঃ সরকারের পতন ঠেকানো যাবে না

ধরপাকড় করে সরকারের পতন ঠেকানো যাবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *