Thursday , July 18 2024
Breaking News

রেলমন্ত্রী বললেন ২০২২ সালের জুনে ডাবল লাইনে ট্রেন চলবে

বাংলার প্রবাহ রিপোর্ট: রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন বলেছেন, ঢাকা-চট্টগ্রাম ডাবল লাইনের কাজ আগামী ২০২২ সালের জুন মাসের মধ্যে সম্পন্ন হবে। ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া থেকে কুমিল্লার লাকসাম জংশন পর্যন্ত ডাবল রেললাইনের কাজ চলমান রয়েছে। এছাড়া বিভিন্ন খাল-বিল, নদী- নালার ওপর নির্মিত ব্রিজ ও কালভার্টের নির্মাণ কাজ অব্যাহত রয়েছে। এই কাজগুলো সম্পন্ন হলে ২০২২ সালের জুনের মধ্যে ডাবল লাইনে ট্রেন চলবে। রবিবার বিজয় এক্সপ্রেসে চট্টগ্রাম থেকে ঢাকা যাওয়ার পথে কুমিল্লা রেল স্টেশনে রেলমন্ত্রী এসব কথা বলেন।

কুমিল্লা রেল স্টেশনের ফ্লাটফর্ম নির্মাণ ও ভবন সংস্কারের বিষয়ে মন্ত্রী বলেন, ডাবল রেললাইনের ফ্লাটফর্মের চেয়ে বর্তমান ফ্লাটফর্মটি নিচু হয়ে গেছে। সংস্কার করে সেটিকে সমান করা হবে।
এদিকে কুমিল্লা রেল স্টেশন এবং রেল লাইনের নির্মাণ কাজের খোঁজ-খবর নেন। সেখানে রেল সংশ্লিষ্ট ব্যক্তিদের বিভিন্ন দাবির কথা শোনেন।

এ সময় উপস্থিত ছিলেন কুমিল্লা রেলের সহকারী প্রকৌশলী মো. মুরসালিন রহমান, স্টেশন মাস্টার মো. শফিকুর রহমান, শ্রমিকলীগ সেক্রেটারি মইনুল ইসলাম ভূঁইয়া, রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. ইসমাইল হোসেন ও লিয়াকত আলী মজুমদার প্রমুখ।

বাংলার প্রবাহ/এস এম হক

About Banglar Probaho

Check Also

আ.লীগ ও সহযোগীদের কাছে লোক চেয়েছে যুবলী

সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে আগামীকাল রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বড় জমায়েতের উদ্যোগ নিয়েছে যুবলীগ। রাজনৈতিক প্রতিদ্বন্দ্বী বিএনপি যখন …

Leave a Reply

Your email address will not be published.