Tuesday , August 9 2022

শেখ সাইদ আহমেদ মান্নার তদারকিতে বরিশালে নির্মিত হচ্ছে বঙ্গবন্ধুর সবচেয়ে বড় ‘ম্যুরাল’

বাংলার প্রবাহ রিপোর্ট: বরিশালে নির্মিত হচ্ছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সবচেয়ে বড় ‘ম্যুরাল’। নগরীর সদর দক্ষিণ রোডের পাশে নির্মাণাধীন বঙ্গবন্ধু অডিটোরিয়ামের পাশের দেয়ালে এই মু্যুরালটি নির্মাণ করা হচ্ছে। মু্যুরালটি নির্মাণের উদ্যোগ নিয়েছেন সিটি করপোরেশনের মেয়র সাদিক আবদুল্লাহ। ম্যুরাল নির্মাণ তদারকির দায়িত্বপ্রাপ্ত সিটি করপোরেশনের ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সাইয়েদ আহমেদ মান্না জানান, বিদেশি মূল্যবান পাথর দিয়ে বঙ্গবন্ধুর বুকে জড়ানো কন্যা শেখ হাসিনার আবেগঘন এই ম্যুরাল নির্মাণের কাজ আগামী ১৫ দিনের মধ্যে শেষ হবে। তিনি আরও বলেন, বঙ্গবন্ধু অডিটোরিয়ামে বঙ্গবন্ধুর কোনো নামফলক বা ছবি ছিল না। বিষয়টি সিটি মেয়রের দৃষ্টিগোচর হলে তিনি ঢাকার একটি আর্কিটেকচার গ্রুপের সহায়তায় নকশা প্রণয়ন করেন।পরে চারুকলার উচ্চমানের শিল্পীদের সহায়তায় দেশের সবচেয়ে বড় বঙ্গবন্ধুর ম্যুরাল করার উদ্যোগ নেন।

কাউন্সিলর মান্না জানান, ইতিমধ্যে ম্যুরালের বেশির ভাগ নির্মাণকাজ সম্পন্ন হয়েছে। ৫০ ফুট উঁচু এই ম্যুরালের পেছনে জাতীয় পতাকা ফুঁটিয়ে তোলা হয়েছে। এটি হবে দেশের সবচেয়ে বড় বঙ্গবন্ধুর ম্যুরাল।


ম্যুরাল নির্মাণের দায়িত্বে থাকা চারুকলার শিল্পী রুদ্র জানান, বিদেশি উন্নতমানের টাইলসের বিভিন্ন রঙের টুকরা দিয়ে ম্যুরালটি নির্মাণ করা হচ্ছে। চারজন সহযোগীকে নিয়ে দীর্ঘ ৪৫ দিন ধরে এর নির্মাণকাজ করছেন।

বাংলার প্রবাহ/এস এম হক

About Banglar Probaho

Check Also

বঙ্গমাতার জন্মদিনে মালয়েশিয়ায় কর্মী যাওয়া শুরু

বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মদিনে চার বছরেরও বেশি সময় ধরে বন্ধ থাকা মালয়েশিয়ার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *