Friday , June 2 2023
Breaking News

৫ সেপ্টেম্বর থেকে চালু হচ্ছে ত্রিপুরা-বাংলাদেশ নৌ-পরিষেবা

বাংলাদেশের সাথে নৌ-পথে আগামী ৫ সেপ্টেম্বর থেকে যুক্ত হচ্ছে ভারতের ত্রিপুরা। বাংলাদেশের কুমিল্লার দাউদকান্দি ও ত্রিপুরার সিপাহীজলা জেলার সোনামুড়ার মধ্যে আভ্যন্তরীণ নৌ-চলাচল শুরু হতে চলেছে। ওইদিন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের উপস্থিতিতে পরীক্ষামূলক ওই নৌ-চলাচলের আনুষ্ঠানিক উদ্বোধন হতে চলেছে বলে ত্রিপুরা রাজ্য সরকারের এক কর্মকর্তা জানিয়েছেন। তার অভিমত, এর ফলে দ্বিপাক্ষিক বাণিজ্য বৃদ্ধি পাবে।

ইতিমধ্যে শুক্রবারই সোনামুড়া ঘটনাস্থল পরিদর্শন করেন ‘ল্যান্ড পোর্ট অথরিটি অব ইন্ডিয়া’র (এলপিএআই) ডিরেক্টর অজিত কুমার সিং। তিনি জানান, সোনামুড়ায় একটি ভাসমান জেটি নির্মাণ করা হয়েছে। জায়গাটি খুবই সুন্দর এবং আগামী দিনে এটি একটি পর্যটন স্থল হিসেবেও গড়ে উঠতে পারে। বর্তমানে পণ্যবাহী জাহাজ চলাচল করবে, পরবর্তীতে এই পথে যাত্রী চলাচলেরও সম্ভাবনা থাকছে।

দাউদকান্দি থেকে সোনামুড়ার দূরত্ব প্রায় ৯০ কিলোমিটার। এর মধ্যে প্রায় ৮৯.৫ কিলোমিটার পড়ছে বাংলাদেশের অংশে, বাকিটা ভারতের অংশে। ৫০ টন পণ্য বহনকারী ছোট জাহাজ এই পথে চলবে।

About Banglar Probaho

Check Also

আ.লীগ ও সহযোগীদের কাছে লোক চেয়েছে যুবলী

সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে আগামীকাল রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বড় জমায়েতের উদ্যোগ নিয়েছে যুবলীগ। রাজনৈতিক প্রতিদ্বন্দ্বী বিএনপি যখন …

Leave a Reply

Your email address will not be published.